নিজের জমি ফিরে পেতে সংবাদ সম্মেলন

নিজের জমি ফিরে পেতে সংবাদ সম্মেলন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রাজিবপুর ইউনিয়নের উজানচর নওপাড়া গ্রামের ভূমিদস্যু কর্তৃক জমি জবর দখল করে নেয়ায়  সংবাদ সম্মেলন করেন অসহায় একটি পরিবার। বুধবার সকালে বিষয়টি নিয়ে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এক সংবাদ সম্মেলন করেন।

সরেজমিনে এলাকায় গিয়ে দেখা যায় ভূমিদস্যু রুহুল আমিন খান ও তার দলবলেরা প্রতিবেশী মোর্শেদ আহাম্মদ বুলবুল, লিটন মিয়া ও খালিদ আহাম্মদের ৩ একর ৭ শতাংশ জমি জবর দখল করে বিভিন্ন ফসলাদি রোপন করে ভোগ করছে। দীর্ঘ দিন ধরে একের পর এক জমি জবর দখল করে ভোগ করতে থাকায় শঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় লোকজন। এ অবস্থায় ভুক্তভোগীদের দিন কাটছে আতঙ্কে।

বিষয়টি নিয়ে একাধিক বার স্থানীয় চেয়ারম্যানসহ প্রশাসনের লোকজন হস্তক্ষেপ করেও বসে আনতে পারেনি রুহুল আমিন গংদের। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছেন ভোক্তভোগীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসীরা জানান, এলাকার লোকজন প্রতিবাদ করলে তাদের উপর শুরু হয় অত্যাচার। ভয়ে তাই এলাকাবাসী কেউ প্রতিবাদ করতে যান না। প্রতিবেশী শামীম জানান, রুহল আমিন গংরা বিভিন্ন অজুহাতে জমি জবর দখল করে নিজেরা ভোগ করছে।

ভুক্তভোগী মোর্শেদ আহম্মদ বুলবুল বলেন, প্রথমে অল্প জমি দখল করলেও এর প্রতিবাদ করায় এখন তাদের ৩ একর ৭ শতাংশ জমি জবর দখল করে রেখেছে। একাধিক মামলা করেও এর প্রতিকার পাইনি।

রাজিবপুর ইউনিয়নের চেয়ারম্যান মোদাব্বিরুল ইসলাম বলেন, রুহুল আমিন গংরা এলাকার চিহ্নিত ভূমিদস্যু। একেরপর এক এলাকাবাসীর ফসলি জমি জবর দখল করে যাচ্ছে। থানার সাবেক ওসিসহ একাধিক বার বিষয়টিতে হস্তক্ষেপ করেও তাকে থামানো যাচ্ছে না। এলাকাবাসী হিসেবে আমিও শঙ্কিত।

ভূমিদস্যু রুহুল আমীনকে এলাকায় না পেয়ে তার মোবাইলে বারবার যোগাযোগ করেও এবিষয়ে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

ঈশ্বরগঞ্জ থানার ওসি মোখলেছুর রহমান জানান, বিষয়টি নিয়ে আমি অবহিত নই। এ পর্যন্ত কেউ থানায় এ বিষয়ে অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *