ত্রিশালে ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারনের দাবীতে মানববন্ধন

মামুনুর রশিদ,ত্রিশাল প্রতিনিধি:
ময়মনসিংহের ত্রিশালে বাগান ইসলামিয়া আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নূরজাহান আক্তারের অপসারনের দাবীতে মঙ্গলবার দুপুরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের বাগান রাগামারা  এলাকায় মানববন্ধন করেছে মাদ্রাসার প্রাওন ও বর্তমান শিক্ষার্থীরা।
মাদ্রাসার প্রাত্তন ও বর্তমান শিক্ষার্থীদের সংগঠন বাগান ইসলামিয়া আলিম মাদ্রাসা ছাত্র সংসদের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, এক সময়ের সেরা প্রতিষ্ঠান বাগান আলিম মাদ্রাসা এই স্ব-ঘোষিত অধ্যক্ষ , দুর্নীতিবাজ ভারপ্রাপ্ত অধ্যক্ষের অনিয়ম আর সেচ্ছাচারিতার কারণে মাদ্রাসার শিক্ষার পরিবেশ ধ্বংস হয়ে গেছে।
হাজারো শিক্ষার্থীর পদচারনায় মুখরিত থাকা এই প্রতিষ্ঠানে এখন ছাত্র ছাত্রী প্রায় শূন্য।  ক্ষমতার দাপটে আর অনিয়মের কারণে মাদ্রাসার পাবলিক পরিক্ষার ফলাফলে চরম বিপর্যয় নেমে এসেছে। এই নারী নিজেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ দাবী করার পর থেকেই ক্লাস ও পরীক্ষা না হওয়ায় এবং জোড়া মূলে অতিরিক্ত অর্থ আদায় করায় শিক্ষার্থী কমতে শুরু করে। প্রশাসনিক ভাবে তাকে বার বার দায়িত্ব হস্তান্তরের নির্দেশ দিলেও তিনি অদৃশ্য ক্ষমতার দাপটে বহাল রয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখে অত্র মাদ্রাসার প্রাত্তন ছাত্র বর্তমান কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসনের নাছরিন সুলতানা, কুষ্টিয়া ইসলামিক বিশ্ববিদ্যালয়ের ওবাইদুল্লাহ রাসেল, আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের আরিফ, হাফিজুল, ইমরান, আরিফ মিয়া, সাজ্জাতুল আহম্মদ, হুমায়ুন, ইলিয়াস, আলমঙ্গীর  এবং বর্তমান ছাত্র রাকিব, হ্নদয়, সামাউন এবং আল আমিন প্রমুখ।
Attachments area

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *