নিজেকে পুরোপুরি ফিট করে তুলতে আত্মবিশ্বাসী: রাহী

অনলাইন ডেস্ক::

করোনার কারণে দীর্ঘ বিরতির পর অন্যদের মতো একক অনুশীলন শুরু করেছেন জাতীয় দলের পেসার আবু জায়েদ রাহীও। এমনিতে ফিটনেস ঠিক থাকলেও পুরোপুরি বোলিং ফিটনেসে ঘাটতি দেখছেন তিনি। তবে শ্রীলঙ্কা সিরিজের আগে নিজেকে পুরোপুরি ফিট করে তুলতে আত্মবিশ্বাসী এই ডানহাতি পেসার।

২৭ বছর বয়সী রাহী অনুশীলন করছেন সিলেটে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় প্রথম ধাপের অনুশীলনে না থাকলেও ঈদের পর দ্বিতীয় ধাপের অনুশীলনে যোগ দেন। সিলেটে অনুশীলন করাদের মধ্যে আরো রয়েছেন- সৈয়দ খালেদ আহমেদ, নাসুম আহমেদ ও ইবাদত হোসেন।

রাহী তার অনুশীলন নিয়ে বলছিলেন, ‘দুই সপ্তাহ ধরে অনুশীলন করছি। ফিটনেস ভালোই আছে। তবে বোলিং ফিটনেস এখন নির্ধারিত মানে পৌঁছায়নি। আরও কিছুদিন সময় লাগবে।’

একক অনুশীলনের শুরু থেকেই তিনি বোলিং করছেন। তবে এখনো স্বাভাবিক রানআপে ফিরতে পারেননি। বলছিলেন, ‘আপাতত স্পট বোলিং করে যাচ্ছি। আস্তে আস্তে গতি বাড়াব।

তবে শ্রীলঙ্কা সফরের আগে পুরোনো ছন্দে ফিরতে পারবেন বলে বিশ্বাস টেস্ট দলের নিয়মিত মুখ রাহীর। ৯ টেস্ট, ২ ওয়ানডে ও ৩ টি-টোয়েন্টি খেলা পেসার এভাবে বললেন, ‘সম্ভব তো অবশ্যই, সম্ভব না হলেও সম্ভব করতে হবে। বোলিং ফিটনেস ফিরে পেতে হবে, নিজের বোলিং ফিরে পেতে হবে।’

শ্রীলঙ্কার বিপক্ষে ৩ টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ। যার প্রথমটি মাঠে গড়ানোর কথা ২৪ অক্টোবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *